Popular Post

zwani.com myspace graphic comments

Saturday, December 28, 2013

আমাদের প্রতিদিন এমন অনেক ওয়েব সাইট ভিজিট করতে হয় যেগুলো মোটামুটি ভাবে সব সময় একই রকম থাকে, টেকটিউনস বা ফেসবুকের মতো প্রত্যেকদিন নতুন কন্টেন্ট যোগ হয়না । এসব সাইট মুলত কোন শিক্ষনীয় কাজে লাগে । যদি এমন হতো যে সাইট গুলো ভিজিট করার জন্য আপনাকে আর ইন্টারনেট ব্যবহার করতে হবেনা তাহলে কেমন হতো ? আমি আপনাদের কথা ভেবেই আজ নিয়ে এসেছি এমন একটা সফ্টওয়ার যেটা ব্যবহার করে আপনারা খুব সহজেই সম্পুর্ণ ওয়েব সাইট ডাউনলোড করতে পারবেন ।
সফ্টওয়ারটির নাম HTTrack । যাদের লাগবে তারা এখান থেকে তারাতারি ডাউনলোড করে নিন । সাইজ মাত্র ৩.৬ এমবি ।
ডাউনলোড শেষে একটা জিপ ফাইল পাবেন । Extract করলে যে .exe ফাইলটা পাবেন সেটা স্বাভাবিক নিয়মে Install করে নিন ।
এখন সফ্টওয়ারটি রান করুন এবং Language Select করে OK চাপুন তাহলে নিচের মতো উইন্ডো আসবে । এখন শুধু Next Button Click করুন ।

নিচের মতো উইন্ডো দেখতে পাবেন । আপনি চিহিৃত স্থান গুলো পুরন করে Next Button Click করুন ।

এখন নিচের মতো উইন্ডো দেখতে পাবেন । আপনি যে সাইটটি ডাউনলোড করতে চান চিহিৃত স্থানে সে সাইটের url লিখুন এবং যথারীতি Next Button Click করুন ।

আপনি যদি সব গুলো কাজ ঠিক ভাবে করে থাকেন তাহলে যে উইন্ডোটি এখন আসছে সেটাতে শুধুমাত্র Finish Button Click করুন । তাহলেই দেখতে পারবেন আপনার সাইট ডাউনলোড শুরু হয়েছে ঠিক নিচের চিত্রের মতো ।

আজ থেকে ডাউনলোড করতে থাকেন আপনার পছন্দের সাইটগুলো । আর ব্রাউজ করুন অফলাইনে হাই- ‍স্পিডে.............
সংবিধিবদ্ধ সতর্কিকরন: কেউ আবার টেকটিউনস বা ফেসবুক ডাউনলোড করতে যাবেন না যেন । তাহলে আপনার জিন্দেগী পার হয়ে যাবে মাগার ডাউনলোড চলতেই থাকবে ।
আজকের মত এখানেই শেষ করার ইচ্ছে ছিল কিন্তু আপনাদের আরো কিছু দিতে ইচ্ছে করছে তাই HTTrack দিয়ে ডাউনলোড করা একটা কমপ্লিট সাইট এর ডাউনলোড লিংক দিলাম । সাইজ মাত্র ১.৬ এমবি । যাদের লাগবে তারা এখান থেকে ডাউনলোড করে নিন । ওয়েব ডিজাইনার এবং ডেভেলপারদের কাজে লাগবে ।

Leave a Reply

Subscribe to Posts | Subscribe to Comments

The Won Blog Of EARN FOR TEICKS. The Blog Created by Bijoy Kumar Biswas. Designed by বিজয়*বিজন*বিজু