Popular Post

zwani.com myspace graphic comments

Friday, January 24, 2014

লন্ডনে বহৃল ব্যবহৃত ফাইবার নেটওয়ার্কে এই দ্রতগতির ব্রডব্যান্ড সংযোগ পরীক্ষা চালানো হয়। পরীক্ষা চালান ব্রিটিশ টেলিকম (বিটি) এবং আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন পণ্য নির্মাতা অ্যালকাটেল-লুসেন্টের বিজ্ঞানীরা। গত অক্টোবর ও নভেম্বরে লন্ডনের বিটি টাওয়ার থেকে ৪১০ কিলোমিটার দুরের ইপসউইচে এই পরীক্ষা চালান তারা।
বিটি ও অ্যালকাটেল-লুসেন্টের এই সাফল্যে বিশ্বব্যাপি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান বা ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) এর উপর সবচেয়ে বড় ইতিবাচক প্রভাবটি পড়বে। বর্তমান নেটওয়ার্ক ব্যবহার করেই প্রায় আপগ্রেড ছাড়াই মুহুর্তেই অসংখ্য ডেটা পাঠানো যাবে বলে জানানো হয়েছে।
High-speed_internet
লেজার প্রযুক্তির মাধ্যমে এর চেয়েও দ্রুতগতিতে ডেটা ট্রান্সফার করা গেলেও নতুন এই উদ্ভাবন বাস্তবের জগতে সবথেকে দ্রুতগতির ইন্টারনেট সেবা দেবে বলে জানানো হয়।
অ্যালকাটেল-লুসেন্টের অপটিক্যাল মার্কেটিং লিডার কেভিন ড্ররি বলেন, ডেটা লাইনে বাড়তি লাইন যুক্ত করে দ্রুতগতিতে আরও ডাটা পাঠানো যায়। এখানে সাধারণ ওয়েব পেইজ, ভিডিও কিংবা ভিন্ন ভিন্ন ফাইলের জন্য আলাদা ডেটা লাইন ব্যবহার করা হয়। এই প্রযুক্তিই ব্যবহার করা হয়েছে। বিশ্বব্যাপি দ্রুতগতির ইন্টারনেটের চাহিদা প্রতিনিয়তই বাড়ছে। নতুন এই উদ্ভাবন এই চাহিদাকে পূরণ করবে। আইএসপি প্রতিষ্ঠানগুলো আশার আলো দেখবে এবং গ্রাহকদের দ্রতগতির ইন্টারনেট সেবা দিতে পারবে।

Leave a Reply

Subscribe to Posts | Subscribe to Comments

The Won Blog Of EARN FOR TEICKS. The Blog Created by Bijoy Kumar Biswas. Designed by বিজয়*বিজন*বিজু