Popular Post

zwani.com myspace graphic comments

Monday, August 26, 2013

(গুগুল ডাটাবেজে আপনার সাইট ২৪ ঘন্টার ভেতর লিষ্ট আপ করার গোপন কৌশল)

আমরা যখন সাধারনত একটি নতুন সাইট হোস্ট করি তখন স্বভাবত সেই সাইটটির কোন তথ্য গুগুল বা অন্য কোন সার্চ ইঞ্জিনের কাছে থাকে না। যেমন ধরা যাক আমরা একটি 'লাউ' নিয়ে ওয়েব সাইট করেছি যার url হলে www.lou.com.bd। আমরা যদি এখন গুগুলে গিয়ে এই সাইটটি সার্চ করি কোন রেজাল্ট দেখতে পারব না বা দেখতে পেলেও আমাদের কাঙ্ক্ষিত সাইটটি সেই রেজাল্টের মধ্যে থাকবে না।

যাইহোক, আমাদের নতুন সাইটটি গুগুল সার্চ রেজাল্টে না আসার কারন হলো তাদের ডেটাবেস বা সুচিতে আমাদের সাইটের কোন তথ্য নেই। তাই তারা আমাদের সাইটটির কোন পেইজ র‌্যাঙ্ক দিতে পারে না। তাই গুগুলে পেইজ র‌্যাঙ্ক পেতে হলে আমাদের অবশ্যই প্রথমে তাদের সূচিতে তথা ডেটাবেসে অন্তর্ভূক্ত হতে হবে।

এজন্য আমরা যে কাজটি প্রায়ই করে থাকি তাহল গুগুলের এ্যাডইউআরএল পেইজে গিয়ে আমরা আমাদের সাইটের উৎকৃষ্ট একটি বর্ণনা লিখে (আমাদের উদারহনের ক্ষেত্রে হতে পারে - বাংলার আদিম ও অকৃত্রিম লাউ এখন আপনার হাতের নাগাল ...অথবা সেই বিখ্যাত উক্তি যাহা কদু তাহাই লাউ) আমাদের সাইটের ঠিকানা সেখানে সাবমিট করে থাকি।

এটি মূলত গুগুলে একটি ওয়েব সাইট সাবমিট ফর্ম। এখানে গুগুল বলে থাকে যে আপনার সাইটটি আগামী চার সপ্তাহের ভেতর তাদের ডেটাবেসে অন্তর্ভূক্ত হবে। আপনাদের কথা জানি না কিন্তু আমার ব্যক্তিগত অভিমত হলো চার সপ্তাহ একটি দীর্ঘ সময়। আর এভাবে টপর‌্যাঙ্কিং পেতে না জানি আরো কতদিন লাগবে।

আর ঠিক এই কারনেই কখনই গুগুল বা অন্য কোন সার্চ ইঞ্জিনের ওয়েব সাইট সাবমিশন ফর্ম ব্যবহার করা উচিৎ নয়। কারন এটা শুধুই সময়ের অপচয়।

তাহলে আমরা কিভাবে ২৪ ঘন্টা ভেতর আমাদের সাইটটিকে গুগুলে সার্চ রেজাল্টে দেখাতে পারি? আমার কাছ থেকে জেনে নিন সেই গোপন কৌশল। এজন্য আমাদের যা করতে হবে তা হল-

-গুগুলে গিয়ে আমাদের কাঙ্ক্ষিত কি ওয়াডের জন্য সার্চ দিতে হবে।

-এবার সেই কি ওয়ার্ডের জন্য এমন একটি সাইট খুজে বের করতে হবে যার পেইজ র‌্যাঙ্ক ৫ কিংম্বা তার উপরে।

-এরপর দেখতে হবে সেই সাইটের লিঙ্ক পেইজ বা রিসোর্স নামে কোন সুবিধা আছে কিনা।

এখন আমাদের যা করতে হবে তা হলো ঐসমস্ত সাইট গুলোর(পেইজ র‌্যাঙ্ক ৫ কিংম্বা তার উপর) যেকোন একটিতে আমাদের সাইটের লিঙ্কটি সাবমিট করতে হবে। এজন্য আমরা সেই সমস্ত সাইটের 'contact us' লিঙ্কে গিয়ে তাদের ইমেল এ্যাডরেসে মেইল করতে পারি যে তারা যদি আমাদের সাইটটির লিঙ্ক তাদের সাইটে সংযুক্ত করে তবে আমরাও আমাদের সাইটে তাদেরটা …...........আপনি যদি এই কথাগুলো গুছিয়ে অন্য পক্ষকে জানাতে পারে আশা করা যায় তারা অবশ্যই আপনার ডাকে সাড়া দেবে।

মনে রাখবেন, একবার যদি আপনি একটি পেইজ র‌্যাঙ্ক ৫ বিশিষ্ট সাইট হতে আপনার সাইটের লিঙ্ক পেয়ে যান তবে নিশ্চিত ভাবে আপনি ২৪ ঘন্টার ভেতর গুগুল ডেটাবেসে লিষ্টি হয়ে যাবেন। ব্যাপারটা অনেকটা অন্যের মাথায় কাঠাল ভাঙ্গার মতই সহজ।

যাইহোক অনেক সময় পেইজ র‌্যাঙ্ক ৫ বা তার উপরের র‌্যাঙ্ক বিশিষ্ট ওয়েব ওয়ালাদের লিঙ্ক বিনিময়ে রাজি করানো যায় না । সেই ক্ষেত্রেও একটি সমাধান আছে। সেটি হলো টেক্সট লিঙ্ক ক্রয়।

হ্যা, আমরা আমাদের প্রয়োজনীয় লিঙ্কটি পেতে বিভিন্ন উচ্চ পেইজ র‌্যাঙ্ক বিশিষ্ট সাইট হতে টেক্সট লিঙ্ক ক্রয় করতে পারি। এজন্য আমরা খুব সহজে যেকোন একটি লিঙ্ক বিক্রয় করা সাইটে গিয়ে আমাদের ওয়েব সাইটের জন্য একটি টেক্সট লিঙ্ক কিনতে পারি। এধরনে কয়েকটি সাইট হলো-
http://www.linkadage.com
http://www.text-link-ads.com
http://www.linkadage.com

এধরনে ওয়েব সাইটে আপনি একটি ৭ পেইজ র‌্যাঙ্ক বিশিষ্ট সাইটের লিঙ্ক এক মাসের জন্য ১৫০ ডলারে কিনতে পারেন। আর একমাস পর আপনা বাড়তি ১৫০ ডলার খরচ করা কোনই দরকার নেই। কারন আপনি ইতিমধ্যে গুগুলের ডেটাবেসে অন্তভূক্ত হয়ে গেছেন- তাই না?

গুগুলে ডেটাবেসে দ্রুত অন্তর্ভূক্ত হবার আরেকটি টেকনিক হলো যদি আপনার কোন পুরাতন ওয়েব সাইট থেকে থাকে যার পেইজ র‌্যাঙ্ক উচ্ছ পর্যায়ের তবে আপনি যে কাজটি করতে পারেন তা হলো আপনার নতুন সাইটটির একটি লিঙ্ক আপনার পুরাতনটি অন্তর্ভূক্ত করুন। এতে আপনি অতি দ্রুত গুগুলে সার্চ রেজাল্টে আপনার নতুন সাইটটিকে খুজে পাবেন। একবার পর আপনার পুরাতন সাইট হতে ঐ লিঙ্ক সরিয়ে ফেলতে পারেন – এতে নতুন সাইটটির কোন অসুবিধা হবে না।

Leave a Reply

Subscribe to Posts | Subscribe to Comments

The Won Blog Of EARN FOR TEICKS. The Blog Created by Bijoy Kumar Biswas. Designed by বিজয়*বিজন*বিজু