Popular Post

zwani.com myspace graphic comments

Sunday, August 25, 2013

ওডেক্সে আমার যাত্রা শুরু গত তিন মাস আগে।খু্বই চিন্তায় ছিলাম কিভাবে ওডেস্কে সহজে আগানো ও কাজ পাওয়া যাবে তা নিয়ে। আমার মাথায় ছিল কোন ক্যাটাগরিতে কাজ করলে সহজে কাজ পাওয়া যাবে। এজন্য আমি SEO,Blogging, Web Development & Design, Writing ইত্যাদির উপর প্রশিক্ষণ নিয়ে নিজেকে প্রস্তুত করি।
ওডেস্কে কাজ পাওয়ার জন্য প্রথমে চিন্তা করে বের করি কোন দক্ষতা নিয়ে কাজের আবেদন করলে সহজে কাজ পাওয়া যাবে। SEO শিখার সময় আমি yahoo-answers এর উপর প্রশিক্ষণ নিয়ে ছিলাম। ওডেক্সে সার্চ করে দেখলাম yahoo-answers এর উপর কাজ খুবই কম। তাই আমি ওডেক্সে yahoo-answers কে প্রথম কাজ পাওয়ার কৌশল হিসাবে বেছে নিলাম। যথারীতি আবেদন করলাম এবং কাজও পেলাম। এই মুর্হূতে ওডেক্সে Find contractors এ yahoo-answers দিয়ে সার্চ দিলে আমার পজিশন 2 (দুই) নাম্বারে। আমার জন্য সুখবর হলো এই যে, আমার এখন yahoo-answers এ কাজের জন্য বিড করতে হয় না। বিড করা ছাড়াই ওডেস্ক এবং ওডেস্ক মার্কেটপ্লেস এর বাহিরে প্রতি মাসে 5/7টি কাজ পায় নিয়মিত।
ওডেস্ক এ আমার yahoo-answers সার্চ প্রোপাইলঃ https://www.odesk.com/o/profiles/browse/min/0/max/45/hrs/0/?q=yahoo-answers
আমার ওডেক্স প্রোপাইলঃ https://www.odesk.com/users/Writing-Wordpress-Joomla-Drupal-PHPBB-Ecomme...

Leave a Reply

Subscribe to Posts | Subscribe to Comments

The Won Blog Of EARN FOR TEICKS. The Blog Created by Bijoy Kumar Biswas. Designed by বিজয়*বিজন*বিজু