Popular Post

zwani.com myspace graphic comments

Sunday, December 8, 2013

আজ আপনাদের জন্য নিয়ে এলাম পেপাল এর ফোন ভেরিফিকেশন থেকে মুক্তির উপায়। আগেই বলে রাখা ভালো এই পদ্ধতিতে আপনি যেকোন ভয়েস ভেরিফিকেশন করতে পারবেন। এই নাম্বার দ্বারা আপনি USA নম্বর থেকে কল গ্রহণ করতে পারবেন। আমি গুগল ভয়েস ভেরিফিকেশন করেছি শুধু। পেপাল কখনো ফোন ভেরিফাই করতে বলে নি তাই এটা সেভাবে পরীক্ষিত নয়। তবে আশা করি পেপাল ও সম্ভবপ্রথমেই https://www.callcentric.com/login এ গিয়ে একটি একাউন্ট খুলুন। User name এবং Password টা ভালোমত খেয়াল রাখবেন।

এখানে একাউন্ট খুলার পর আপনার ই-মেইলে একটা নাম্বার পাঠানো হবে যেটা এরকম 1777*******। নম্বরটি নোট করুন।
এবার যান http://phone.ipkall.com এ। এখানেও সাইন আপ করুন। সাইন আপ করার সময় নিচের বিষয় গুলো খেয়াল রাখবেন
১. Area Code for your IPKall Number এ যেকোন একটা নম্বর নির্বাচন করুন।
২. SIP URI এ আপনার Callcentric এর সেই নোট করা 1777******* নম্বরটি দিন। @ এর পরে Host name এর ঘরে in.callcentric.com দিন
৩. Email এবং Password দিন। Callcentric এবং IPKall এ একই Password ব্যবহার করলে ভালো

এখন IPKall থেকে আপনার ইমেইল এ একটা মেইল পাঠাবে যেখানে আপনার সব ডিটেইলস লেখা থাকবে

আপনার IPKall নাম্বারটি হলো আপনার ফোন নম্বর। এটাই আপনাকে পেপালে এড করতে হবে। সেটা নিয়ে একটু পরেই বলছি। IPKall নাম্বারটি নোট করে রাখুন।
এবার http://callcentric-softphone.software.informer.com/download সাইটে গিয়ে 1.7MB সফটওয়্যারটা ডাউনলোড করে নিন। ইন্সটল করুন। এরপর Callcentric User Name ও Password দিয়ে লগইন করুন। লগইন হলে এরকম দেখাবে...

তবে অবশ্যই এন্টিভাইরাস ও উইন্ডোজ Firewall off করে নিবেন। মাঝে মাঝে একাউন্ট খোলার সাথে সাথে লগইন নেয় না। কিছু কিছু সময় দেরি হতে পারে।
এখন পেপালে গিয়ে আপনার IPKall নাম্বারটা Add করুন Home হিসেবে
Add করে সেটাকে Primary বানিয়ে দিন। যাদের পেপাল একাউন্ট লিমিটেড তারা নাম্বার Add করতে পারবেন। তবে Remove করতে পারবেন না।
এবার ফোন ভেরিফিকেশন করার জন্য আপনি প্রস্তুত। ওরা হয়ত আপনাকে ফোন করে আপনার একাউন্ট ডিটেইলস জিজ্ঞেসা করবে। আর আপনার পিসি তে হেডফোন লাগিয়ে নিবেন যেন তাদের কথা শুনতে এবং বুঝতে পারেন। আমি ক্ষমা চেয়ে নিচ্ছি কেননা আমি পেপালে ফোন ভেরিফিকেশন করিনি। আমি বিভিন্ন ফোরাম এবং সাইট ঘুরে যাবতীয় তথ্য নিয়ে এই টিউন করেছি। এছাড়া আমি এভাবে গুগল ভয়েস ভেরিফাই করেছিলাম
তাছাড়া পেপালের Photo ID, SSN, Utility bill, Proof of address, Bank Statement সফলতার সাথে সরবরাহ করি অল্প কিছু অর্থ কড়ির বিনিময়ে :)

Leave a Reply

Subscribe to Posts | Subscribe to Comments

The Won Blog Of EARN FOR TEICKS. The Blog Created by Bijoy Kumar Biswas. Designed by বিজয়*বিজন*বিজু